সহিংসতা বন্ধে মাঠে নেমেছেন লাখো ব্যবসায়ী

0
fbcci
স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-
ঢাকাঃ দেশের অস্থিতিশীল অবস্থার প্রতিবাদ জানাতে জাতীয় পতাকা হাতে রাজপথে নেমেছেন লাখো ব্যবসায়ী। নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে জাতীয় পতাকা হাতে জাতীয় সংগীত গেয়ে প্রতিবাদ কর্মসূচিতে পালন করছেন দেশের লাখো ব্যবসায়ীরা।
ব্যবসায়ীদের শীর্ষ প্রতিষ্ঠান এফবিসিসিআইয়ের পক্ষ থেকে রবিবার বেলা ১২টার দিকে রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনের সামনে পতাকা হাতে অবস্থান নেন ব্যবসায়ী।
কর্মসূচি শেষে সহিংসতা বন্ধ করে ব্যবসার পরিবেশ ফিরিয়ে আনতে রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ।
তিনি বলেন, সারাদেশে রাজনৈতিক সহিংসতায় ব্যবসায়ীরা পথে বসেছেন। কৃষকেরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছে। ব্যবসায়ীরা কাজের পরিবেশ না পেলে দেশের অর্থনীতি ভেঙে পড়বে।

তিনি বলেন, প্রতি বছর ৩০ লাখ লোক কর্মবাজারে আসছে। এর বেশিরভাগই যোগান দিচ্ছে বেসরকারি খাত। কিন্তু হরতাল-অবরোধের কারণে যদি বেসরকারি খাত ক্ষতিগ্রস্ত হয় তাহলে কর্মসংস্থানের বিষয়টিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

এ কর্মসূচিতে অংশ নেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ, সালমান এফ রহমান, রোকেয়া আফজালসহ ব্যবসায়ী নেতারা।
সারাদেশেই এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুরসহ  সব জায়গায়ই পূর্বঘোষিত এই কর্মসূচি পালন করা হয়।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here