সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ

0


পারাবত ট্রেনে আগুন, রেল চলাচল বন্ধহবিগঞ্জ, সময় সংবাদ বিডি :-হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুৎ হয়েছে। এ সময় ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে তা ভস্মীভূত হয়েছে। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

শুক্রবার সকাল পৌনে ১০টায় এ ঘটনা ঘটে। মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সাড়ে ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ দুর্ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন।

ট্রেনের চালক আবুল কালাম জানান, ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস টেনটি সকাল পৌণে ১০টায় নয়াপাড়া স্টেশনের আউটার লাইনে আসার পরপরই ইঞ্জিন ও ৪টি বগি লাইনচ্যুৎ হয়ে পড়ে। এসময় ইঞ্জিনে আগুন লেগে গেলে তা পুড়ে যায়।

এসময় তাড়াহুড়ো করতে গিয়ে অন্তত ২০ যাত্রী আহত হন। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোখলেছুর রহমান।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে পুলিশের শ্রীমঙ্গল থানার শায়েস্তাগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মজিবুর রহমান জানান, দুর্ঘটনার পর থেকে সারাদেশের সঙ্গে সিলেটের রেলপথ যোগাযোগ বন্ধ রয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আসাদুজ্জামান জানান, প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

তিনি আরও জানান, আগুনে ইঞ্জিনে ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া চার বগির আংশিক ক্ষতি হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here