সার্চ কমিটিকে বিএনপির নাম প্রস্তাব নিয়ে বৈঠক

0


image-18304স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা: নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সুপারিশ করতে গঠন করা সার্চ কমিটি রাজনৈতিক দলের কাছে নাম চাওয়ার প্রেক্ষিতে বিএনপির নীতি নির্ধারণী সর্বোচ্চ পর্ষদ স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ রবিবার রাত নয়টায় বিএনপি নেত্রীর গুলশান কার্যালয়ে এই বৈঠক হবে।

এরই মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্যদের কাছে এই বার্তা পৌঁছে দেয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা সামসুদ্দিন দিদার ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসা ৩১ টি রাজনৈতিক দলের প্রত্যেকের কাছে পাঁচটি করে নাম চাওয়া হয়। আগামী মঙ্গলবারের মধ্যে এই তালিকা জমা দিতে হবে।

এরপর দেশের দুই প্রধান দল আওয়ামী লীগ ও বিএনপির একাধিক নেতা সময় সংবাদকে বলেছেন তারা নাম জমা দেবেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সময় সংবাদকে জানান, ‘তারা যদি নাম চায় এবং দলীয় সিদ্ধান্ত হলে আমরা নাম দেবো। তবে এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা নেই।’

বিএনপির সূত্র জানায়, কাদের নাম প্রস্তাব করা হবে এই সিদ্ধান্ত নিতেই দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে বসতে চান খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসন কার্যালয়ের কর্মকর্তারা এও জানান, স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকের পর খালেদা জিয়া ২০ দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গেও বসতে পারেন। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here