সার্চ কমিটির প্রথম বৈঠক চলছে

0

image-18195স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা: নির্বাচন কমিশনে নিয়োগ দিতে সুপারিশ করতে গঠিত সার্চ কমিটির প্রথম বৈঠক চলছে এখন সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে। বেলা ১১টায় নির্ধারিত সময়ের আগেই সদস্যরা সেখানে পৌঁছেন।

কমিটির আহ্বায়ক হলেন: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সদস্য সচিব হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, মহা হিসাব নিরীক্ষক মাহমুদ আহমেদ, সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরীণ আখতার।

দুই বিচারপতি সকালেই সুপ্রিমকোর্টে আসেন। এরপর একে একে আসেন চার জন সদস্য। তবে তারা জাজেস লাউঞ্জে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

আগামী মাসের শুরুতে শেষ হচ্ছে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ। তার আগেই কমিশনে নিয়োগ চূড়ান্ত করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

প্রধান নির্বাচন কমিশনার ও আরও চার কমিশনার পদে দুই জন করে মোট ১০ জনের নাম প্রস্তাব করবে এই সার্চ কমিটি। এই নির্বাচন কমিশনারদের মধ্যে এবার প্রথমবারের মতো একজন নারীকে নিয়োগ দেয়ার নির্দেশনা রয়েছে।

সংলাপ শেষে বঙ্গভবন থেকে বলা হয়েছে, সংলাপে আসা প্রস্তাবের আলোকে একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতি আশাবাদী।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here