সেমিতে লাল-সবুজের বাংলাদেশ

0


bang_win_bg_852324622

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-  

ঢাকাঃবঙ্গবন্ধু কাপের প্রতিক্ষীত সেমিফাইনালে উঠল বাংলাদেশ। ৪১ মিনিটে মিডফিল্ডার হেমন্ত ভিনিসেন্ট বিশ্বাসের অসাধারণ গোলে ১-০ ব্যবধানে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। গোলরক্ষক শহীদুল দ্বিতীয়ার্ধে লঙ্কানদের পেনাল্টি ঠেকিয়ে দিলে নূন্যতম ব্যবধান ধরে রেখেই জয় পায় বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিট থেকেই গোলের জন্য মরিয়া বাংলাদেশ দল ঝাঁপিয়ে পড়ে শ্রীলঙ্কা রক্ষণে। সুবাদে ১০ মিনিটে পোস্টে শট নেন এমিলি। দুর্বল শট হওয়ায় সহজেই গ্রিপে নেন লঙ্কান গোলরক্ষক। এরপর জাহিদ হোসেন দারুন এক সুযোগ পান। তার জোরালো শট ক্রস বার উঁচিয়ে চলে যায়। ৩২ ও ৩৭ মিনিটে সংঘবদ্ধ আক্রমণ থেকে ফিনিশিং দুর্বলতায় গোল পায়নি বাংলাদেশ। ৪০ মিনিটে আসে সেই প্রহর। ৪১ মিনিটে সোহেল রানা বুদ্ধিদীপ্ত পাস দেন এমিলিকে। এমিলি বাড়িয়ে দেন হেমন্তকে। বক্সের বাইরে থেকে হেমন্ত দৃষ্টিনন্দন শটে পরাস্ত করেন লঙ্কান গোলরক্ষককে। ১-০ লিড নিয়ে বিরতিতে যায়।

বিরতির আগে ৬০ শতাংশ বল ছিল বাংলাদেশের দখলে। পেনাল্টি বাদে দ্বিতীয়ার্ধটা বলা চলে প্রথমার্ধের প্রতিচ্ছবি। পুরো সময় আধিপত্য বিস্তার করে খেলেও স্ট্রাইকারদের ব্যর্থতায় ব্যবধান বাড়েনি। ৫৩ মিনিটে হেমন্তের শট গোল লাইন থেকে ফেরান পেরেরা। ৬৪ মিনিটে রায়হানের শট ক্রসবার উচিয়ে চলে যায়। ৬৪ মিনিটে গোলরক্ষক সোহেল প্রতিপক্ষ স্ট্রাইকারকে ফেলে দিলে পেনাল্টি পায় লঙ্কানরা। কিন্তু সোহেল রানা অসাধারণ দক্ষতায় পেনাল্টি শট ফিরিয়ে দেন। ফিরতি বলে হেড করলেও সেটি গ্রিপে নিয়ে বাংলাদেশকে বিপদমুক্ত করেন। ৮৪ মিনিটে একক প্রচেষ্টায় বক্সে ঢুকে হেমন্ত জোরালো শট নিলে লঙ্কান গোলরক্ষক প্রতিহত করেন। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here