সেরা মিডফিল্ডার জাভি

0

Xavi1432803771

ক্রীড়া ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা: বার্সেলোনার জার্সিতে আর মাত্র দুটি ম্যাচ খেলবেন জাভি হার্নান্দেজ। তারপরই ১৭ বছরের বার্সা ক্যারিয়ারের ইতি টানবেন এই মিডফিল্ডার। এরই মধ্যে অবশ্য লা লিগায় নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন তিনি। এ মৌসুমে লিগের ট্রফিটাও জিতে নিয়েছে তার দল।

আগামী ৩০ মে কোপা দেল রের ফাইনালে অ্যাথলেটিক বিলবাও ও ৬ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে খেলবে বার্সা। কাতালানদের জার্সিতে এই দুই ফাইনালই জাভির শেষ ম্যাচ। বার্সাকে বিদায় জানিয়ে চলে যাচ্ছেন কাতারের ক্লাব আল সাদে।

বার্সার হয়ে ১৭ বছরের ক্যারিয়ারে মোট ২৩টি শিরোপা জিতেছেন জাভি। এ ছাড়া স্পেনের জাতীয় দলের হয়ে জিতেছেন দুটি ইউরোপিয়ান চাম্পিয়নশিপ ও একটি ফিফা বিশ্বকাপ। আসছে কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগের ফাইনাল জিতলে ফুটবল ক্যারিয়ারে মোট ২৮টি শিরোপা জেতার গৌরব অর্জন করবেন জাভি। আর ক্লাব ও জাতীয় দলে সমৃদ্ধ ক্যারিয়ারের অধিকারী জাভিকে সর্বকালের সেরা মিডফিল্ডার বলে আখ্যায়িত করেছেন তার প্রাক্তন বার্সা ও জাতীয় দলের সতীর্থ ডেভিড ভিয়া।

২০১০ থেকে ২০১৩, তিন বছর বার্সার জার্সিতে খেলে মোট আটটি শিরোপা জেতেন ভিয়া। বর্তমানে নিউ ইয়র্ক সিটির হয়ে খেলছেন গত বিশ্বকাপে জাতীয় দলকে বিদায় জানানো এই স্প্যানিশ স্ট্রাইকার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here