হজ শেষে বৃহস্পতিবার দেশে ফিরছেন খালেদা জিয়া

0

হজ শেষে কাল দেশে ফিরছেন খালেদা জিয়াডেস্ক রিপোর্ট , সময় সংবাদ বিডি:বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া পবিত্র হজ পালন শেষে বৃহস্পতিবার দেশে ফিরছেন। বিষয়টি নিশ্চিত করছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব।
তিনি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৪টায় খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যান্যরা আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মদিনা কিং আব্দুল আজিজ বিমান বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হবেন। আবুধাবী বিমান বন্দরে তিন ঘণ্টা যাত্রা বিরতি করে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকেল ৫টার দিকে পৌঁছাবেন তিনি। একইসময়ে আবুধাবী থেকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সপরিবারে লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা দিবেন।
এদিকে খালেদা জিয়াকে বিমানবন্দরে স্বাগত জানাতে ব্যাপক প্রস্ততি গ্রহণ করেছে বিএনপি ও এর অঙ্গসংগঠন। দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, বরাবরের মতো এবারো দলের সিনিয়র নেতৃবৃন্দসহ নেতাকর্মীরা বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন।
মুকিব জানান, সৌদি বাদশা সউদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে ১১ সেপ্টেম্বর সৌদি আরবের মক্কায় ঐতিহাসিক আরাফাতের ময়দানে পবিত্র হজ সম্পন্ন করেছেন। সৌদি রয়েল প্রটোকলের ব্যবস্থাপনায় তারা পবিত্র হজ সম্পন্ন  করেন। এসময় তারা দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন।
গত ৭ নভেম্বর হজ করতে বাংলাদেশ থেকে খালেদা জিয়া এবং লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দা পৌঁছেন।
খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতি বছরই রমজানে তিনি উমরাহ পালন করেন।
বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, গৃহকর্মী ফাতেমা বেগমও হজ করেন।
তারেক রহমানের শ্বাশুড়ি ইকবাল মান্দ বানু, শাহিনা খান জামান বিন্দু ও স্বামী সৈয়দ শফিউজ্জামানও এবার হজ করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here