১৪ দল দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে : ফখরুল

0


১৪ দল দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে : ফখরুলস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকাঃজঙ্গিবাদ ও উগ্রবাদ দমনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাকে সাড়া না দিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট জাতির প্রতি ‘দায়িত্বহীনতার পরিচয়’ দিয়েছে বলে মনে করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বুধবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে জোটের শীর্ষ নেতাদের বৈঠক শেষে জোটের পক্ষ এই কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে গুলশানে হামলার ঘটনায় ২০ দলের পক্ষ থেকে নিন্দা ও শোক প্রকাশ করা হয়। নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। হামলার পর খালেদা জিয়া জাতীয় ঐক্যের যে আহ্বান জানিয়েছে তাতে ২০ দলের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে পূর্ণ সমর্থন জানানো হয়।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের ঐক্যের আহ্বানের পর আওয়ামী লীগ নেতারা এ আহ্বান প্রত্যাখ্যান করে জাতির আকাঙ্ক্ষাকে উপেক্ষা করেছেন। এর মাধ্যমে তারা জাতিকে বিভক্ত করে গভীর সংকট সৃষ্টি করছে। দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে দায়িত্বশীল হতে পারছে না।

বিএনপি চেয়ারপারসনের ঐক্যের ডাকে সাড়া দিয়ে সরকারকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান ফখরুল। বৃহস্পতিবার দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এর আগে রাত পৌনে ৯টায় বৈঠক শুরু হয়ে চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্ণেল (অব.) অলি আহমেদ, জামায়াতে ইসলামীর সূরা সদস্য মাওলানা আব্দুল হালিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here