১৫ দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম

0

সময় সংবাদ বিডি-ঢাকা:১৫ দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। ২২, ২১, ১৮ ক্যারেট ও সানতন পদ্ধতিতে স্বর্ণের ভরিতে দাম বেড়েছে ১ হাজার ১৬৬ টাকা। রোববার (৫ জানুয়ারি) থেকে নতুন দামে অলংকার তৈরির এই মূল্যবান ধাতু বিক্রি হবে।

শনিবার (০৪ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলারি সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৫৬ হাজার ৮৬২ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৩ হাজার ১৩ টাকা। এখন দাম রয়েছে ৫১ হাজার ৮৪৬ টাকা।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ৩৯ হাজার ৭৪ টাকা। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার ২৪০ টাকা। এর আগে গেল বছরের ১৮ ডিসেম্বর স্বর্ণের দাম বেড়েছিল। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৯ হাজার ১৯৪ টাকা।

এছাড়া ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা,সময় সংবাদ বিডিকে বলেন আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here