২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিলেন ইসলামী ঐক্যজোট

0


Capture

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ  বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছেন ইসলামী ঐক্যজোট। আজ বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে দলের ত্রি-বার্ষিক সম্মেলনে অবজ্ঞা ও অবমূল্যায়নের অভিযোগ করে ঘোষণাটি দেয় ইসলামী ঐক্যজোটের প্রতিষ্ঠাতা পরিচালক আবদুল লতিফ নেজামী।

পাশাপাশি দুই ঘণ্টার ব্যাবধানে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বিএনপির সঙ্গে থাকার ঘোষণা দিয়েছেন  ইসলামী ঐক্যজোটের সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং নেজামে ইসলামী পার্টির সাবেক প্রেসিডেন্ট রকিব উদ্দিন।

১৯৯৮ সালে চারদলীয় জোট প্রতিষ্ঠার সময় থেকে মুফতি ফজলুল হক আমিনীর নেতৃত্বাধীন কওমী মাদ্রাসা ভিত্তিক বড় রাজনৈতিক সংগঠন ’ইসলামী ঐক্যজোট’ বিএনপির সঙ্গে জোট বাধে।

জানা যায়, হেফাজতে ইসলামের আন্দোলনের পর থেকে মূলত বিএনপির সঙ্গে ঐক্যজোটের দূরত্ব তৈরি হয়।  সর্বশেষ বিএনপির সঙ্গে ঐক্যজোটের সম্পর্কের টানাপোড়নের সৃষ্টি হতে থাকে একপর্যায়ে পৌর নির্বাচনে জোটগতভাবে ইসলামী ঐক্যজোটের প্রার্থী ঘোষণা না করায় চূড়ান্তভাবে সম্পর্কের অবনতি হয়। তারা জোটের কাছে ১০টি পৌরসভার জন্য ছাড় চেয়ে একটিও পায়নি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here