২১শে ফেব্রুয়ারিকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা:ডিএমপি

0


সময় সংবাদ বিডি -ঢাকা:২১শে ফেব্রুয়ারিকে ঘিরে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি ।

গভীর শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘ্নে পালনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র পক্ষ থেকে নেয়া হয়েছে সবধরনের প্রস্তুতি।

একুশে ফেব্রুয়ারি ঘিরে কোন নিরাপত্তার হুমকি নেই, সর্বোচ্চ সতর্ক রয়েছে ডিএমপি। কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের একথা জানান, ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

বাঙালি জাতির গৌরব ও ভালোবাসার বিষয়ের মধ্যে ২১শে ফেব্রুয়ারি অন্যতম বলে উল্লেখ্য করে ডিএমপি কমিশনার বলেন, অন্যান্য বারের ন্যায় এবারও শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

শহীদ মিনারকে ঘিরে এবার থাকছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। শহীদ মিনার কেন্দ্রীক প্রত্যেক জায়গা সিসি ক্যামেরার আওতায় থাকবে। শহীদ মিনার চত্ত্বরে আর্চওয়ে ও তল্লাশী ছাড়া কোন ব্যক্তিকে প্রবেশ করতে দেওয়া হবে না। নিরাপত্তায় ২৪ ঘন্টায় আমাদের ফোর্স মোতায়েন থাকবে। পাশাপাশি যেকোন পরিস্থিতি মোকাবেলায় সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। সমস্ত এলাকা সুইপিং করা হবে। নিরাপত্তার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে। সাদা পোশাকে ডিবি ও স্পেশাল ব্রাঞ্চের অফিসাররা মোতায়েন থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক পুলিশের পর্যাপ্ত মোবাইল ও পেট্রোল টিম থাকবে। জনসাধারণ যাতে সাচ্ছন্দ্যে শহীদ মিনারে প্রবেশ ও বাহির হতে পারে সেই ব্যবস্থা আমরা নিয়েছি।

এসময় তিনি আরো বলেন,অতীতের ন্যায় এবারও পলাশী মোড় হয়ে শহীদ মিনারে আসতে হবে। শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ শেষে রোমানা চত্ত্বর ও দোয়েল চত্ত্বর দিয়ে বাহির হয়ে যাবেন। প্রবেশ ও বাহির পথে উল্টো দিক থেকে না আসতে সকলকে অনুরোধ করছি। শৃঙ্খলা রক্ষার্থে এক্ষেত্রে আমাদের শক্ত অবস্থান থাকবে।

২১ শে ফেব্রুয়ারিকে ঘিরে কোন নিরাপত্তা হুমকি আছে কিনা এমন প্রশ্নের উত্তরে কমিশনার বলেন, একুশে ফেব্রুয়ারি ঘিরে কোন নিরাপত্তার হুমকি নেই, আমরা সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করেছি এবং সতর্ক রয়েছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here