২ ফেব্রুয়ারি থেকে বইমেলা

0


ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-ঢাকা সিটি নির্বাচনে ভোটের জন্য একদিন পেছাল অমর একুশে গ্রন্থমেলা ২০২০। ১ ,পহেলা ফেব্রয়ারি ঢাকা সিটির ভোটগ্রহণ হবে। একারণে ২ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধন হবে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি জানিয়েছে।

প্রতি বছর ভাষার মাস ফেব্রুয়ারির প্রথম দিনে মাসব্যাপী বইমেলা উদ্বোধন করে থাকেন সরকার প্রধান।
তবে এবার ঢাকা সিটি নির্বাচনের কারণে বইমেলা একদিন পেছানোর কথা জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী।

৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটের দিন রেখেছিল ইসি। তবে ওই দিন সরস্বতী পূজা থাকায় ১ ফেব্রুয়ারি ভোটের দিন রেখেছে তারা। ভোটের তারিখ পেছানোর কারণে এসএসসি পরীক্ষাও ১ ফেব্রুয়ারি থেকে দুই দিন পিছিয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ জানান,বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং একাডেমির সামনের ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় তিন লাখ বর্গফুট জায়গায় এবারের মেলা অনুষ্ঠিত হবে।

গতবারের চেয়ে এবার মেলার এলাকা প্রায় ২৫ হাজার বর্গফুট বেশি।অন্য বছরের মতো ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ছাড়া প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা, ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বইমেলা চলবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here