৩৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার

0


bcs

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ  ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে । এই পরীক্ষা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

প্রথমবারের মতো প্রিলিমিনারিতে সব ধরনের ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ করেছে সরকারি কর্ম কমিশন ।পিএসসির জনসংযোগ কর্মকর্তা ডায়ানা ইসলাম সিমা জানান, পরীক্ষার হলে মোবাইল ফোন, সকল ধরনের ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক এবং ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না।

কোনো পরীক্ষার্থীর কাছে ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক এবং ব্যাগ পাওয়া গেলে বিসিএস পরীক্ষা বিধিমালা ভঙ্গের কারণে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর পরীক্ষা বাতিলসহ ভবিষ্যতে কমিশনের সকল নিয়োগ পরীক্ষায় তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

৩৫তম বিসিএসে এবার সর্বোচ্চ ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী আবেদন করেন। বিসিএসে অংশ নিতে ঢাকা কেন্দ্রের অধীনে এক লাখ ৫৫ হাজার ২৪৪ জন, রাজশাহী কেন্দ্রে ২১ হাজার ৮৭৩ জন এবং চট্টগ্রামে ২০ হাজার ৪৬৯ জন পরীক্ষার্থী আবেদন করেন। এছাড়া খুলনা কেন্দ্রে ১৪ হাজার ৭৮ জন, বরিশালে পাঁচ হাজার ৭২৯ জন, সিলেটে নয় হাজার ৮৫৮ জন এবং রংপুর কেন্দ্রের অধীনে পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১৬ হাজার ৮৫৬ জন।

বিসিএস প্রিলিমিনারিতে ২০০ নম্বরের দুই ঘণ্টার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য থাকবে এক নম্বর। তবে ভুল উত্তরের জন্যে শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হবে।

সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ এবং প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালনের জন্য বিসিএস প্রশাসন ক্যাডারের ১৩০ জন কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here