৫০ কোটি টাকা সুবিধা দিবে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট

0


ডেস্ক নিউজ,সময় সংবাদ বিডি-পবিত্র ঈদুল আজহার আগেই অবসরপ্রাপ্ত এক হাজার শিক্ষক কর্মচারিদেরকে ৫০ কোটিরও বেশি টাকা কল্যান সুবিধা প্রদানের জন্য কাজ করে যাচ্ছে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট । এতে করে মহামারী করোনার দুঃসময়ে অবসরে যাওয়া শিক্ষকরা কিছুটা হলেও উপকৃত হতে পারে।

এক বিশেষ সাক্ষাতকারে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাষ্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকদের কল্যাণ ও অবসর সুবিধা প্রদানে জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যেক কর্মকর্তারা নিরলস কাজে করে যাচ্ছেন। সেক্ষেত্রে মাননীয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন।এক প্রশ্নের জবাবে শাহজাহান আলম সাজু বলেন, বিগত সরকারের সময়ে কল্যাণ ট্রাষ্ট মারাত্মক সংকটে পরেছিলো।

বিএনপি তাদের ক্ষমতার ১৮ বছরে শিক্ষকদের ২৭৯ কোটি টাকা কল্যাণ ট্রাস্ট থেকে দিয়েছে আর এই ১০ বছরে আওয়ামী লীগ সরকার প্রায় দুই হাজার পাঁচশত কোটি টাকা দিয়েছে কল্যাণ ট্রাস্ট থেকে। এটাই প্রতিয়মান হয় আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণের সরকার। আওয়ামী লীগ সরকার শিক্ষক বান্ধব সরকার।

এক সময় এই কল্যাণ ট্রাস্ট অনিয়ম আর দুর্নীতিতে পরিপূর্ণ ছিলো কিন্তু আজ সবকিছু অনলাইনের আওতায় আনায় অতি সহজে অবসরে যাওয়া শিক্ষকরা তাদের অবসর ও কল্যাণ ট্রাস্টের টাকা অনলাইনের মাধ্যমে দেয়া হচ্ছে।

তিনি বলেন, শিক্ষকতা কোন চাকুরী নয়, একজন শিক্ষক মৃত্যু অবধি শিক্ষক। শিক্ষকরা জাতির বাতিঘর,সমাজে আলো জ্বালানোর ব্রত নিয়েই শিক্ষকরা এই পেশায় নিয়োজিত।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here